Welcome Visitor: Login to the siteJoin the site



‘আল শামি মেন্টাল হস্পিটাল’


Submitted:Jul 1, 2010    Reads: 101    Comments: 0    Likes: 0   


২০১১ শালে এক দালান ছিল। ওই দালানের সাইনবোরডে লেখা ছিল 'আল শামি মেন্টাল হস্পিটাল'। এক লোক পানি খাওয়ার জন্য ওয়াটার ট্যাঙ্কের শাম্নে দাড়াই ছিল।অই লোকের নাম ছিল রাজা। শাম্নে তার ছবি দেখল, লেখা ছিল 'আমি হামলার ডাল ভাত খাই'। এক লোক মিল্লিটারির মতো হেটে দেখে যে রাজা হাশ্তেছে "দেখ, রাজিভ আমার নতুন ছবি 'হামলার ডাল ভাত খাই'" বলছে রাজা।

"আচ্ছা সুন্দর ছবি" ছবি না দেখে বলল রাজিভ। বাস্তবে কোনো ছবি ছিল না। রাজা হল স্কিযফ্রেনিক রুগি। সে ছিল হিট অভিনেতা। রাজিভ হল অবসেসিভ চম্পালসিভ ডিসরডারের রুগি। তারা দুইজন গেল তাদের রুমে দেখে এক মেয়ে এবং এক ছেলে বশে আছে। "কি রে, ত্রিশা? তম্রা দুইজন কি করছ?" বলল রাজা। ত্রিশা বলল "কিছু না, আমি শুধু পটল কে ভাত খাওয়াচ্ছি, তাই না?" ত্রিশা হল মাল্টিপেল পারসোনালিটি ডিসরডারের রুগি। তার রোগ হল যে তার শাথ আলাদা চইত্র এবং আলাদা নাম ছিল। পটলের আশল নাম ছিল আব্দুল্লাহ আল হামিদ। শে ছিল এবনরমাল রুগি। তার শভাব হল শিশুদের মোতো।

হঠ্যাত, তারা আওয়াজ শুনলো "পেশেন্ট নং- ১,২,৩,৪, এখানে আশেন"। পটল, ত্রিশা, রাজা এবং রাজিভ মিলে দাক্তারের অফিসে গেল। তারা যখন সৈনের মতো দারাই ছিল, দাক্তার বলল "আমার প্রিয় পেশেন্টেরা ভাল আছো?" তারা বলল "বেশ ভাল আছি আমরা দাক্তার হারমান" দাক্তার খুশি হয়ে তাদের কে নিয়ে গেল ইতিহাশিক জাইগা যেমন লাল্বাগকেল্লা, শাহিদ মিনার, ইত্তাদি।

এক রাত, যখন রাজা বাথ্রুমে বশে ছিল। হঠ্যাত, গুলির আওয়াজ শুনলো। শে বের হয়ে দেখে যে শবাই হাশ্তেছে। পরে নিচে দেখলো যে শে প্যান্ট পড়ে নেই। মাঠে দেখে দাক্তার রক্ত ভরে শুয়ে আছে। দাক্তার যখন রাজাকে দেখে তখন দাক্তার একটু চোখ বন্ধ করল। রাজা শবাইকে সংবাধ দিল যে দাক্তার মরে গেছে।

এক দিন, তারা চারজন ব্যাঙ্কে গেল। লুকিয়ে দেখে তিন লোক এশেছে, কাল কোট পড়া। সব দলেরা এশে কাল কোট লোককে ধরে ধলাই দিয়েছে। কিন্তু দাক্তার এশে ধলা-ধলিটা থামাইলো। শবাই অবাক যে দাক্তার কেমন করে বাচলো। "আশলে আমি অঞগ্যান হয়েছিলাম এবং অই ধকাবাজ আমার টাকার জন্য আমারে গুলি করেছে। আমি এক শপ্তাহে, কমাই ছিলাম, আমার রুগিদের জন্য ধন্নবাদ"। পুলিশ এশে কাল কোট লোকদেরকে জেইলে নিয়ে গেল।

"২ বছর পর"

রাজা আবার সিনেমার পরদাই ফিরে গেল। রাজিভ কম্পেউটার এঞ্জিনিয়ার হল। পটল এবং ত্রিশার বিয়ে হল এবং পটল সফটওয়্যার কম্পানি খুললো। দাক্তার শবশময় তাদের কথা মনে পড়ে। শবাই ঠিক হয়েছে।





0

| Email this story Email this Short story | Add to reading list



Reviews

About | News | Contact | Your Account | TheNextBigWriter | Self Publishing | Advertise

© 2013 TheNextBigWriter, LLC. All Rights Reserved. Terms under which this service is provided to you. Privacy Policy.